মৌলভীবাজারের সানজিদা কেন্দ্রীয় যুবলীগে উপ মহিলা বিষয়ক সম্পাদক

0
136

ডেস্ক রিপোর্ট:বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী, মৌলভীবাজার পৌরসভার তিনবারের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর মেয়ে সৈয়দা সানজিদা শারমিন।

শনিবার ১৪ নভেম্বর সন্ধ্যায় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সাংবাদিকতায় লেখাপড়া করা সৈয়দা সানজিদা শারমিন বর্তমানে মৌলভীবাজার জেলা যুবলীগের ভাইস-প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করছেন। এর আগে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন সৈয়দা সানজিদা শারমিন। তিনি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

২০১৪ সালে সৈয়দা সানজিদা শারমিনের বাবা মৌলভীবাজারের জনপ্রিয় রাজনীতিবিদ, বর্ষীয়ান নেতা সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী মৃত্যুবরণ করেন। তখন জনমানুষের  চাওয়ার প্রেক্ষিতে রাজনীতিতে সক্রিয় হন মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দা সানজিদা শারমিন। তখন মা সৈয়দা সায়রা মহসিন সংসদ সদস্য নির্বাচিত হন।  সাংবাদিকতায় পিএইচডিও করতে চান সৈয়দা সানজিদা শারমিন।

এদিকে ঘোষিত কেন্দ্রীয় যুবলীগের কমিটিতে একাধিক সংসদ সদস্য, সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে আসা নতুন মুখ এবং আগের কমিটির বেশ কয়েকজন সংসদ সদস্য রয়েছেন। এছাড়া এই কমিটিতে কয়েকজন সাংবাদিকও রয়েছেন।

এবার মোট ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।সংগঠনটি প্রতিষ্ঠার পর সদস্য সংখ্যার আকারে এটি সবচেয়ে বড় কমিটি।