সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ সম্পাদক হালিম

0
113

ডেস্ক রিপোর্টঃবিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৭২টি সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন নিয়ে গঠিত সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার এর দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে।

(৯ জানুয়ারী) শনিবার সন্ধ্যা ৬টায় স্থানীয় একটি রেস্টুরেন্ট হল রুমে নির্বাচনে সকল সামাজিক, সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠনের সভাপতি ও সম্পাদকের মতামতের ভিত্তিতে সাবেক কমিটি পূর্নবহাল করা হয়েছে আগামী ১বছরের জন্য।

করোনা কালীন ৮ থেকে ৯ মাস স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় এ সিদ্ধান্তে উপনীত হয় নির্বাচন কমিশনার ও উপস্থিত সংগঠনের প্রতিনিধি সভাপতি ও সাধারন সম্পাদক।

দ্বি- বার্ষিক সাধারন সভা ও নির্বাচনে খালেদ চৌধুরীকে সভাপতি ও আলিম উদ্দিন হালিম কে সাধারণ সম্পাদক করে পুনরায় কার্যকরী কমিটি বলবৎ করা হয়।

সাধারণ সভায় সভাপতিত্ব করেন ,কমিটির প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার ডা: ছাদিক আহমদ, নির্বাচনী দায়িত্বে ছিলেন, সৈয়দ হুমায়েদ আলী শাহিন নির্বাচন কমিশনার ও সাংবাদিক , মনবীর রায় মঞ্জু নির্বাচন কমিশনার ও পৌর কমিশনার।

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারের উপস্থিতিতে আগামী ১বছরের জন্য এ কমিটি  বলবৎ রেখে ঘোষনা করেন নির্বাচন কমিশনার।
এবং সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের মৌলভীবাজার কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে প্রধান উপদেষ্টা ডা: ছাদিক আহমদ ও উপদেষ্টা ড. ওয়ালী তছর কদ্দিন এমবিএ ও প্রবাসী সমন্বয়ক মকিছ মনছুর ,তাদের কে সংগঠনে অন্তর্ভূক্ত করা  হয়।

এছাড়া পুনরায় কমিটিতে যারা আছেন, সিনিয়র সহ-সভাপতি বকসি ইকবাল আহমদ, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মাহমুদুর রহমান, এম মুহিবুর রহমান মুহিব, এম কে এম আকলু, নিখিল তালুকদার, সেলিনা আলাউদ্দিন,
যুগ্ম-সাধারন সম্পাদক সৈয়দ শাহেদ আলী, শামিম আহমদ, ইহাম মোজাহিদ, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আলী আহমদ, সহ-সাংগঠনিক ফয়ছল মনসুর, কোষাধ্যক্ষ জুয়েল আহমদ, সমাজকল্যান সম্পাদক এম এ সামাদ, সহ- আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: শাহজাহান মিয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ আহমদ, দপ্তর সম্পাদক তাকদীর হোসেন, সহ-দপ্তর সম্পাদক রহমান মামুন, শিক্ষা বিষয়ক সম্পাদক মো: বুরহান উদ্দিন রুপক, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক  আহমেদ রুবেল,
সাংস্কৃতিক সম্পাদক দুরুদ আহমদ, সহ- সাংস্কৃতিক সম্পাদক জহির হোসেন, পরিবেশ সম্পাদক তাজুল চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জুহুরা বিউটি, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দ শাফেকতা,
সদস্য হিসেবে আছেন, সাদিকুর রহমান সাবেক চেয়ারম্যন (রাজনগর), মোজাহিদ উদ্দিন, ওয়াহিদুর রহমান জিয়া, তানিম আহমদ, মাহমুদুর রহমান মান্না (কুলাউড়া), এম এ কাইয়ুম, অলিউল্ল্যাহ পুলিন, কামরুল হাসান, মিয়া মোহাম্মদ রিপন, মাহমুনুর রহমান প্রমূখ।

আগামীতে কার্যকরী কমিটি বসে কমিটি বর্ধিত করা হবে বলে জানিয়েছেন এ কমিটির সকলে। এছাড়া ৭২টি সংগঠনের আর ও ২১টি সহযোগী সংগঠন হিসেবে এবার স্থান পেয়েছে এ পরিষদে।