(ভিডিওসহ)বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাড়িয়ে আছে : জেলা প্রশাসক

মোঃ আব্দুল কালামঃ জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন বলেছেন, যারা জঙ্গিবাদ সন্ত্রাস ও মাদকের সাথে জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। জঙ্গিবাদ এখন আর মাথাছাড়া দিয়ে উঠতে পারবে না। ফেইসবুকে গুজব রটনাকারীরা কখনও সুন্দর মানসিকতার লোক নয়। এরা দেশের শত্রু। এদেরকে সকলে সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে। ফেইসবুকে পোস্ট পাওয়া তথ্যের সত্যতা যাচাই করা সচেতন নাগরিকের নৈতিক দায়িত্ব। আপনারা গুজবে কান দিবেন না। পাঁচ ওয়াক্ত নামাজ পড়া ব্যক্তি কখনও খারাপ কাজ করতে পারে না। গুজব একটা আবেগের জায়গা আর আবেগের বর্শবর্তী হয়ে ফেইসবুকে ভুল তথ্য শেয়ার দিয়ে জনসাধারণের মাঝে বিভ্রান্তি সৃষ্টিকারীরা দেশের শত্রু।

এদের সামাজিক ভাবে বয়কট করতে হবে৷ এক ধরনের অসাধু চক্র নিজেদের অসৎ স্বার্থ হাসিলের প্রচেষ্টায় লিপ্ত রয়েছে। আপনারা যদি সচেতনতার সাথে এগোলো শক্তহাতে প্রতিহত করেন তাহলে কুচক্রীমহলের চেষ্টা সফল হবে না। সকলের ঐকবদ্ধ প্রচেষ্টার মাধ্যমেই অসাধু চক্রকারীদের প্রতিহত করা সম্ভব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে মুক্তিযুদ্ধকালীন সময়ে বাঁশের লাঠি হাতে নিয়ে যারা দেশ স্বাধীন করেছে তাদের কাছে আমরা চিরঋণী। এ ঋণ শোধ হবার নয়। আমি যতদিন মৌলভীবাজার জেলার দায়িত্বে কাজ করে যাবো ততদিন জেলার সাধারণ মানুষের যাতে কোনো ধরনের কষ্ট না হয় যাতে সাধারণ মানুষের নিরাপত্তা বিঘ্নিত না হয় সে ব্যাপারে কাজ করে যাবো ।আপনাদের সকলের সহযোগিতায় জেলাবাসীর উন্নয়নে কাজ করে যাবো।  মৌলভীবাজারের মানুষের মত শান্তিপ্রিয় মানুষ আর কোনো জেলায় আমি দেখতে পাইনি।দেশ অনেক এগিয়ে গেছে উন্নয়নের অগ্রযাত্রায় আজ বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাড়িয়ে আছে।মাদক জঙ্গিবাদ সন্ত্রাসবাদী আর গুজবরটনা কারীদের প্রতিহত করতে তিনি সকলকে উদাত্ত আহবান জানান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। মাদক ব্যবসায়ীরা যুব সমাজকে ধ্বংসের দিকে টেলে দিচ্ছে। মাদক ব্যবসায়ীদের প্রতিহত করুন।  যুব সমাজ বাঁচলে বাঁচবে দেশ মাদকমুক্ত বাংলাদেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটনাকারীদের তিনি কঠোর হুসিয়ারী প্রদান করেন।

গত বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৩ টা ৩০ মিনিটের দিকে জেলা পুলিশ মৌলভীবাজারের আয়োজনে শহরের পৌর জনমিলন কেন্দ্রে মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদ ও গুজব সম্পর্কে সচেতনতামূলক মতিবিনিময় সভার এসব কথা বলেন তিনি।