মৌলভীবাজারে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

কামরুল হাসান শাওন :: ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে ৩য় ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে বর্ণাঢ র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বৃহস্পতিবার দিবসটি উপলক্ষ্যে একটি র‌্যালী জেলা প্রশাসনের কার্যলয় সামন থেকে প্রেস ক্লাব চত্বর প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয় শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মলি­কা দে, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তানিয়া সুলতানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিসবাহুর রাহমান প্রমুখ।

বর্ণাঢ র‌্যালী শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আবু কাউচার এর সঞ্চালনায় সভাপতি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তানিয়া সুলতানা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয় শিরিন, বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার পুলিশ সুপার পিপিএম ফারুক আহমেদ, পৌর-মেয়র ফজলুর রহমান প্রমুখ ।
এছাড়াও উপজেলা ডিজিটাল সেন্টারের উদ্যোগতা, ফ্রিল্যান্সার, শিক্ষক- শিক্ষার্থী, জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, সাংবাদিকগণ

বেগম নাজিয় শিরিন বলেন, আমরা সত্য মিথ্যা যাচাই ছাড়া কোনো ধরনের অপপ্রচারে কান দেব না, একদমই নিশ্চিত না হয়ে কিছু ছড়িয়ে দেব না। ব্যক্তারা আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যেমে আমরা সময় নষ্ট না করে। এই প্রযুক্তিকে কাজে লাগিয় কিভাবে দেশের সেবা করতে পারি সে বিষয়ে আমাদের নজর দিতে হবে।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা ডিজিটাল সেন্টারের উদ্যোগতা ফজলু সোহাগ, ফ্রিল্যান্সার তারেক আহমেদ, জেলা মৎস্য অধিপ্তর কর্মকর্তা এমদাদুল হক, বাংলাদেশ টেলিভিশনের বিটিভির সাংবাদিক হাসনাত কামাল প্রমূখ। সভায় ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ তুলে ধরেন বক্তারা। পাশাপাশি দেশকে উন্নত করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানানো হয়।