সিলেটে ও মৌলভীবাজারে শীত আরো বাড়বে আজ

বাংলার দিন ডেস্ক:শীত ও বৃষ্টির অঞ্চল সিলেট ও মৌলভীবাজার । বর্ষায় যেমন বৃষ্টিপাত হয় বেশি, তেমনই শীত মৌসুমেও তাপমাত্রা থাকে কম।এতদিন শীতের প্রভাব তেমন একটা ছিল না বললেই চলে। তবে, গত দু’দিন ধরে কিছুটা শীত অনুভূত হচ্ছে সিলেটে ও মৌলভীবাজারে ।

আবহাওয়া অধিদপ্তর তথ্যমতে, এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বুধবার (১৮ ডিসেম্বর) ১৪ দশমিক ৮ সেলসিয়াস। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রয়েছে ১৫ দশমিক ৮ সেলসিয়াসে। শুক্রবার (২০ ডিসেম্বর) দিনগত রাতে তাপমাত্রা ১৩ ডিগ্রিতে নামতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বুধবার ১৪ দশমিক ৮ ডিগ্রি। শুক্রবার আরও কমে ১৩ ডিগ্রিতে আসবে। ফলে ঠাণ্ডা আরেকটু বেশি অনুভূত হবে।

‘এ মাসের ২৫ থেকে ২৬ তারিখের দিকে সিলেটে ১ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে আকাশ মেঘাচ্ছন্ন দেখাচ্ছে। সাধারণত শীতে সামান্য বৃষ্টি হয়।’

এ আবহাওয়াবিদ আরও বলেন, সিলেটে তাপমাত্রার সর্বনিম্ন রেকর্ড ছিল ২০১৩ সালে ৪ দশমিক ২ সেলসিয়াস এবং ওই বছর শ্রীমঙ্গলে তাপমাত্রা ২ দশমিক ৪ ডিগ্রিতে নেমে আসে। ঢাকায় তাপমাত্রা কমলেও সিলেটে এখনো সেভাবে কমেনি। অবশ্য এবার সিলেটে সেভাবে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।