বার বার কেন এই নিপীড়ন-নির্যাতন, প্রশ্ন নুরের বাবার

বাংলার দিন ডেস্ক:আহত ডাকসু ভিপি নুরুল হক নুরকে দেখতে এসে বাবা ইদ্রিস হাওলাদার বলেছেন, আমার ছেলে বাংলাদেশের নাগরিক তার নাগরিক অধিকার আছে এবং সেই সুবাদে সে ভিপি হয়েছে। বার বার কেন তার ওপরে এই নিপীড়ন-নির্যাতন হয়? পাঁচ-ছয় দিন আগেও তার ওপর নির্যাতন করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছেলে নুরকে দেখতে এসে সাংবাদিকদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, আমরা কি বাংলাদেশের নাগরিক না? আমাদের ওপর কেন এই অনধিকার চর্চা করা হয়? আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর সঠিক বিচার চাই। যাতে করে বাংলার মাটিতে এরকম অমানবিক ঘটনা আর না ঘটে। আজকে তারপর তিনবার হামলা করা হয়েছে। আমি আমার ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি।

তিনি বলেন, ডাকসুর ভিপি বাংলাদেশের ছাত্রসমাজের কাছে একটি গুরুত্বপূর্ণ পদ। তার ওপরে বার বার কেন এ ধরনের অতর্কিত হামলা হবে? আমি বিনয়ের সাথে প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, তিনি যেন এর সঠিক বিচার করেন।

প্রসঙ্গত, রবিবার দুপুর পৌনে ১ টার দিকে ‘ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে’ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়েছেন। এসময় বেশ কয়েকজন আহত হয়েছেন।

 

 

source:বিডিপ্রতিদিন