নিরবে অসহায় ও মধ্যবিওের পাশে দাড়ালেন  ছাত্রলীগ নেতা জাকের আহমদ অপু

0
222

মোঃ জাকির হোসেনঃ কোভিড ১৯ মহামারি করোনার এই দুর্যোগকালীন সময়ে অসহায় ও মধ্যবিওের পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু ছাত্র পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক,তরুন সংগঠক   মানবিক ছাত্রনেতা জাকের আহমদ (অপু)। করোনা শুরুর প্রথম থেকেই তিনি দরিদ্র্য ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে নিরবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

গত ২৪ এপ্রিল, ফেসবুক স্ট্যাটাস এর মাধ্যমে মধ্যবিওের উদ্দেশ্যে জাকের আহমদ অপু বলেন, যারা এই দুর্যোগ কালিন সময় কর্মহীন হয়ে  অসহায় অবস্থায় আছেন,অসহায়ত্বের কথা কাউকে বলতে পারছেন না, বা কারো কাছ থেকে লজ্জায় এাণ নিচ্ছেন না,বা আর্থিক কোন  সহযোগিতা পাচ্ছেন না, এমতাবস্থায় আপনারা পরিবার পরিজন  নিয়ে দিনাতিপাত করছেন।   তাই আসুন আপনারা   আমাকে  ম্যাসেজ বা কল দিন। প্রয়োজনে আমি  আপনাদের দিকে কোন সাহায্য নয়  সহযোগিতার  হাত বাড়িয়ে দিবো। আমি   কারো কাছে কখনো নাম প্রকাশ করবোনা। এর ফলে নীরবে তার কাছ থেকে অসংখ্য মানুষ সহযোগিতা পেয়েছেন। তিনি কাউকে নগদ টাকা দিয়ে এবং কাউকে বিকাশ এর মাধ্যমে টাকা দিয়ে এবং কারো কারো বাসায়  খাবার পর্যন্ত নিরবে পৌছেঁ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তাহার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একজন মানুষ হিসেবে মানুষের বিপদে এগিয়ে আসা আমাদের সবার নৈতিক দায়িত্ব ও কর্তব্য।সেই দায়িত্ববোধ থেকেই আমি এগিয়ে এসেছি এটা শুধু দায়িত্ব  না এটা আমার কর্তব্য ও বটে আমি মনে করি এই দেশ ও দেশের মানুষের প্রতি  আমার একটা দায়িত্ব ও কর্তব্য আছে। তাই আমি এভাবেই সব সময় দেশের মানুষের কল্যানে  নিজেকে নিয়োজিত রাখতে চাই। আমি বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে বেঁচে থাকতে চাই।
মানবিক এই ছাত্রনেতা ইতিমধ্যে অনেক গরিব অসহায় ছাত্রছাএীদের লেখাপড়ার দায়িত্ব বহন করে এবং গরিব অসহায় মানুষদের বিভিন্নভাবে সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছেন ।