0
166

অনলাইন ডেস্কঃ  তোমার ওঠার দরকার নেই. এটাই মানবতা, মানবতার কাছে হার মানে ক্ষমতা।

— ঘড়ির কাটায় তখন রাত ১১টার বেশি। গণভবনে তখনও ব্যস্ত আমাদের প্রধানমন্ত্রী। ছবিতে মাননীয় প্রধানমন্ত্রী দাঁড়িয়ে আর যিনি বসে আছে দেখছেন তিনি জহিরুল ইসলাম। ২৭ বছর বয়সী সাবেক ছাত্রলীগ নেতা জহিরুল এক বিরল রোগে আক্রান্ত।

প্রধানমন্ত্রীর সঙ্গে গত বুধবার রাত ১১টার পর দেখা করার সুযোগ হয় জহিরুলের। এসময় জহিরুল তার রোগের বর্ণনা ও চিকিৎসার জন্য পর পর ৬ বার যুক্তরাষ্ট্রের ভিসা প্রত্যাখান বিষয়টি তুলে ধরেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ২০ মিনিট কথা হয়।

সব কথা বলার পর প্রধানমন্ত্রীর সঙ্গে একটি ছবি তোলার প্রস্তাব দিয়ে উঠার চেষ্টা করলে, প্রধানমন্ত্রীই উঠে এসে তার চেয়ারের পাশে দাঁড়িয়ে বললেন,” তোমার উঠার দরকার নেই”।

এরপর তিনি জহিরুলের মাথায় হাত দিয়ে বলেন, “তোমার পাশে আমি আছি ভয়ের কোনো কারণ নেই। তোমার সার্বিক দায়িত্ব আমার।”

ইনিই আমাদের প্রধানমন্ত্রী যার পরিচয় প্রধানমন্ত্রী না শুধু তিনি জাতির জনকের কন্যা মমতাময়ী মা। সেই বিশালতম মায়ের নিরাপদ মাতৃস্নেহের আচলের নাম শেখ হাসিনা।

এই একটি নামের মাঝেই বাংলাদেশ ও বাংলাদেশের সকল মানুষের নিরপদ আশ্রয়স্থল।সৃষ্টিকর্তার পরে আমাদের আশা ভরসার শেষ আশ্রয়স্থল। স্যালুট মমতাময়ী জননী শেখ হাসিনা। তোমার বিশালতম মাতৃস্নেহের আচলের তলে নিরাপদ বাংলাদেশ, নিরাপদ বাংলার দামাল সন্তানেরা। জহিরুলের দ্রুত সুস্থ্যতার জন্য দোয়া করি। রুমা আহমেদের এফবি থেকে নেয়া

সংগ্রহঃঃ অনলাইন