বড়লেখায় ৫ শতাধিক লেবু গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

0
55

নিজস্ব প্রতিনিধি:মৌলভীবাজারের বড়লেখায় গভীর রাতে একটি লেবু বাগানের প্রায় ৫ শতাধিক লেবু গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার (২১ আগস্ট) দিবাগত রাতে উপজেলার উত্তর শাহবাজপুরের কুমারশাইল সাকিনস্থ কাঠালগুল নামক স্থানে এমদাদুর রহমানের লেবু বাগানে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন লেবু চাষি এমদাদুর রহমান।

এ ঘটনায় এমদাদুর রহমান বাদী হয়ে শনিবার (২৩ আগস্ট) বিকেলে কুমারশাইল গ্রামের নিজাম উদ্দিনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪/৫ জনের বিরুদ্ধে শাহবাজপুর তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে এমদাদুর রহমান বলেন, এই লেবু বাগানটি পরিবারের জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন ছিলো। কিন্তু দুর্বৃত্তরা বড় ক্ষতি করে ফেললো। আমাকে পথে বসিয়ে দিয়েছে।

তিনি বলেন, প্রত্যেকটি লেবু গাছে প্রচুর ফলন হয়েছিল। এখন আমার সব শেষ হয়ে গেছে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। পূর্ব শত্রুতার জেরে অভিযোগ দায়েরকৃত ব্যক্তি গাছগুলো কেটে ফেলেছে বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, এ ঘটনায় এমদাদুর রহমান লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

source;eyenews