বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইনাল : আলোচনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানঃ মৌলভীবাজার জেলা প্রশাসন।

0
127

বাংলার দিন ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে জেলা প্রশাসন, মৌলভীবাজার এর মাসব্যাপী কর্মসূচীর অন্যতম আকর্ষণ ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’ প্রতিযোগিতার ফাইনাল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে ২৭.০৮.২০২০ খ্রিঃ সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু অলিম্পিয়াডের ফাইনাল উপলক্ষ্যে আয়োজিত অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অনু্ষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্তরাজ্য থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন ভাষা সৈনিক ও বরেণ্য সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী। এছাড়া, ভার্চুয়াল মাধ্যমে সম্মানিত অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পুলিশ সুপার, মৌলভীবাজার জনাব ফারুক আহমদ পিপিএম (বার), মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী এবং লেডিস ক্লাব, মৌলভীবাজারের সম্মানিত সভাপতি কবিতা ইয়াসমীন।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক অনন্য এই প্রতিযোগিতা বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইনাল। অনুষ্ঠিত বঙ্গবন্ধু অলিম্পিয়াডের ফাইনাল প্রতিযোগিতার শেষে ফলাফল ঘোষণা করেন বিচারকমন্ডলীর আহবায়ক মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ মামুনুর রশীদ।

এই প্রতিযোগিতায় শ্রীমঙ্গল উপজেলার সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয় দল বড়লেখা উপজেলা থেকে আগত দক্ষিণভাগ এন. সি. এম উচ্চ বিদ্যালয় দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।

উল্লেখ্য, মাসব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার ২০০ স্কুলের প্রায় ৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, “এ প্রতিযোগিতা শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধু ভাবনা কে সমৃদ্ধ করেছে। শিশু-কিশোরদের বঙ্গবন্ধুচর্চা যাতে অব্যাহত থাকে তাই বঙ্গবন্ধু অলিম্পিয়াড জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিবছরই আয়োজন করা হবে”

সভাপতি ও বিশেষ অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র, বই ও প্রাইজবন্ড তুলে দেন। গতকাল সন্ধ্যা ৭ টা থেকে বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইনাল অনুষ্ঠানটি জেলা প্রশাসনের ফেসবুক পেজ “DC Office Moulvibazar” এবং ক্যাবল চ্যানেল এমসিএস এ সরাসরি সম্প্রচার করা হয়।

আরো পড়োন

তথ্যসূত্রঃ প্রেস রিলিজ, ডিসি অফিস মৌলভীবাজার ।