টেকনিক্যাল পদমর্যাদাসহ ১১তম গ্রেডের দাবিতে স্মারকলিপি প্রদান

বাংলার দিন ডেস্কঃটেকনিক্যাল পদমর্যাদাসহ ১১তম গ্রেডের দাবিতে কেন্দ্রীয় বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারের বড়লেখা শাখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর বরাবর স্মারকলিপি প্রদান করেছে। 

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাসের কাছে স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন বড়লেখা উপজেলা শাখার সহ সভাপতি আব্দুস সামাদ ও সাধারণ সম্পাদক বিকাশ দাস।
এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য সহকারী আলম হোসেন, শংকর দাস, লাকী রানী দাস, দীপংকর দাস, মামুনুর রশীদ, রাজেশ নাথ।

অ্যাসোসিয়েশনের বড়লেখা শাখার সাধারণ সম্পাদক বিকাশ দাস বলেন, ‘১৯৯৮ সালে প্রধানমন্ত্রীমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের আশ্বাস দিলে তা বাস্তবায়ন হয়নি। ২০১৮ সালে স্বাস্থ্য মন্ত্রী স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদাসহ ১১তম গ্রেডের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিলেও অদ্যাবধি বাস্তবায়ন হয়নি। দাবি বাস্তবায়ন না হওয়ায় কেন্দ্রীয় অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ আসন্ন হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বন্ধের ঘোষনা দিয়ে নভেম্বর মাসের ২৬ তারিখ থেকে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি ইপিআই বন্ধের ঘোষনা দিয়েছেন।’

তিনি জানান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস আমাদের দাবি সম্বলিত স্বারকলিপি যথাযথ ভাবে পাঠাবেন বলে জানিয়েছেন।

 

 

 

 

source: eyenews